মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যু

0
27

ক্রিকেট মাঠে বলের আঘাতে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। মারাত্মক ইনজুরি হওয়ার ঘটনাও রয়েছে। রমন লাম্বা থেকে শুরু করে ফিল হিউজেস- মৃত্যুর মিছিল ধীরে ধীরে লম্বা হচ্ছেই। সেই মিছিলে এবার যোগ হলেন আরো এক আম্পায়ার।

জন উইলিয়ামস নামে ৮০ বছর বয়সী সেই আম্পায়ারের মাথায় বলের আঘাত লেগেছিল ১৩ জুলাই। প্রায় একমাস মাথার সেই আঘাত নিয়ে হাসপাতালে ছিলেন। অবশেষে এই লড়াইয়ে হেরে গেলেন উইলিয়ামস। বৃহস্পতিবার চলে গেলেন না ফেরার দেশে।

ইংল্যান্ডের পেমব্রোকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের আম্পায়ার ছিলেন জন উইলিয়ামস। পেমব্রোকশায়ার মূলতঃ ওয়েলসের ক্লাব। স্থানীয় ক্লাবে এক সময় ক্রিকেট খেলতেন তিনি। ছিলেন ক্রিকেট সংগঠক, কর্মকর্তা এবং কোচ। সখেরবশে মাঝে-মধ্যে আম্পায়ারিংও করতেন।

সেই সখই কেড়ে নিল তার প্রাণ। গত ১৩ জুলাই ট্রিলিটে পেমব্রোক এবং নার্বার্থের মধ্যকার ডিভিশন টু অ্যামেচার ম্যাচে আম্পায়ারিং করছিলেন উইলিয়ামস। সেখানেই হঠাৎ একটি বল এসে আঘাত করে তার মাথায়।

সঙ্গে সঙ্গে মাঠেই শুশ্রুষা করা হয় উইলিয়ামসের। এরপর অবস্থা বেগতিক দেখে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলসের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। ওয়েস্টার্ন টেলিগ্রাফ ডটকম জানিয়েছে, হাসপাতালে নেয়ার পর থেকেই কোমায় ছিলেন উইলিয়ামস।

শেষ পর্যন্ত সেখান থেকে আর ফিরতে পারেননি তিনি। পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব এক টুইট বার্তায় বৃহস্পতিবার জানিয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, আজ সকালেই আম্পায়ার জন উইলিয়ামস না ফেরার দেশে চলে গেছেন। মৃত্যুবরণের সময় পরিবারের সদস্যরা তার বেডের পাশেই ছিল। পেমব্রোকশায়ারের ক্রিকেটার এবং কর্মকর্তারা এই দুঃসংবাদে অনেক বেশি ব্যথিত।’

99 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here